আমার ওয়েবসাইটটি সবাই ভিজিট করবেন এখানে সব ধরনের টেকনোলজি এবং ট্রিক শেয়ার করা হয়। যদি সাইটটি আপনাদের কাছে ভালো লাগে,তাহলে সাইটটিতে ভিজিট করবেন সাইটটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমার www.facebook.com/mdsumonislam552768 ফেজবুক পেজে লাইক কমেন্ট করবেন। ♣♥ধন্যবাদ সবাইকে ♥♣

মোবাইল রিচার্জ করুন বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সি দিয়ে।

 আসসালামুআলাইকুম কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আজ শিখাবো বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ।





মোবাইল রিচার্জঃ বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সির সাথে আমরা কম বেশি অনেকেই পরিচিত। কিভাবে বিটকয়েন দিয়ে সহজেই মোবাইল রিচার্জ নেওয়া যায় সেটি দেখানো হবে। খুব সহজেই বিটকয়েন বা অন্য কোন ক্রিপ্টোকারেন্সি দিয়ে সহজেই রিচার্জ নিতে পারবেন।

বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি (What is Crypto Currency or Bitcoin)

যারা বিটকয়েন সম্পর্কে জানেন না তাদের কে সহজ ভাষা একটু বলে দেয় বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি হলো অনলাইন মুদ্রা যার কোন বাস্তবিক অবস্থা নাই। এই অনলাইন মুদ্রা গুলো কে ক্রিপ্টোকারেন্সি বলে। কিছু ক্রিপ্টোকারেন্সির নামঃ Bitcoin, Litecoin, Ethereum Coin, Doge Coin, BTC Cash ইত্যাদি।

সত্যিই বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া যায় ?

হ্যা সত্যিই বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া সম্ভব, একটা সময় ছিল যখন আমি বিটকয়েন এর পিছনে প্রচুর দৌঁড়াদৌঁড়ি করছি এবং কিছু বিটকয়েন আয় করে মোবাইল রিচার্জ নিয়েছে। শুধু যে বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া যাবে তা না আপনি চাইলে Lite coin, Ethereum Coin ইত্যাদি দিয়েও মোবাইল রিচার্জ নিতে পারবেন।

যেভাবে বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি দিয়ে মোবাইল রিচার্জ নিবেন

আপনি এইখানে বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি দিয়ে মোবাইল রিচার্জ নিতে পারবেন আমি এইখানে Coinbase বিটকয়েন ওয়ালেট ব্যবহার করেছি আপনাদের অন্য ওয়ালেট ও থাকতে পারে কিন্তু প্রসেস একই হবে। আমি এই খানে লাইটকয়েন ব্যবহার করে রিচার্জ নেওয়া দেখিয়েছে কিন্তু আপনি কয়েনবেজ এ যে কয়েন গুলো আছে সেই কয়েন গুলো দিয়েও রিচার্জ নিতে পারবেন।

১। প্রথম রিচার্জ নেওয়া জন্য আপনাকে এই ওয়েব সাইট টিতে প্রবেশ করতে হবে https://www.bitrefill.com/  । তার আগে আপনাদের অবশ্যই Coinbase এ লগিন করে রাখতে হবে যে ব্রাউজার টি ব্যবহার করবেন সেই ব্রাউজারে । এখন মার্ক অপশনে প্রবেশ করুন।

২। এখন নিচের মতো স্ক্রিনশট দেখতে পারবেনে এখন থেকে আপনার দেশ সিলেক্ট হবে অর্থ্যাৎ বাংলাদেশ সিলেক্ট করতে হবে। এখন বিটকয়েন বা লাইটকয়েন দিয়ে যে মোবাইলে রিচার্জ করতে চান সেই মোবাইল নাম্বার টি দিতে হবে বক্সে।

৩। এখন আপনার সীম অপারেটর টি সিলেক্ট করুন তাহলে নতুন একটি ট্যাপ ওপেন হবে।


৪। স্ক্রিনশটে খেয়াল করে দেখুন ১,২,৩ করে মার্ক করা রয়েছে পর্যাক্রমে আপনাকে কোন ক্রিপ্টোকারেন্সি তে Mobile Recharge নিতে চাচ্ছেন সেটি সিলেক্ট করতে হবে আমি লাইট কয়েন সিলেক্ট করলাম। ২য় তে আপনাকে অ্যামাউন্ট দিতে হবে কত টাকা রিচার্জ নিতে চান এইখানে সর্বনিন্ম ২০ টাকা Mobile Recharge নিতে পারবেন। সর্বশেষ Purchase এ ক্লিক করতে হবে।

৪। স্ক্রিনশটে খেয়াল করে দেখুন ১,২,৩ করে মার্ক করা রয়েছে পর্যাক্রমে আপনাকে কোন ক্রিপ্টোকারেন্সি তে Mobile Recharge নিতে চাচ্ছেন সেটি সিলেক্ট করতে হবে আমি লাইট কয়েন সিলেক্ট করলাম। ২য় তে আপনাকে অ্যামাউন্ট দিতে হবে কত টাকা রিচার্জ নিতে চান এইখানে সর্বনিন্ম ২০ টাকা Mobile Recharge নিতে পারবেন। সর্বশেষ Purchase এ ক্লিক করতে হবে।

৫। তারপর Checkout এ ক্লিক করতে হবে।

৬।  এইখানে আপনি দেখতে পারবেন কত লাইটকয়েন বা বিটকয়েন আপনাকে দিতে হবে ২০ টাকা রিচার্জ এর জন্য তারপর আপনি আপনার ইমেল টি দিন যেইখানে এই টার ডিটেইলস যাবে তারপর Continue করুন।

৭। এখন এই খানে চাইলে আপনি একটি অ্যাকাউন্ট করে কাজ করতে পারেন আবার না করেও করতে পারেন। যায় হোক এইখানে থেকে আমাদের কয়েনবেস সিলেক্ট করব কারণ কয়েনবেস দিয়ে পেমেন্ট করলে আমাদের ফি টা কম কাটবে আর BTC address এর মাধ্যমে পেমেন্ট করতে গেলে ফি অনেক দিতে হবে।

৮।  এইখানে বাম পাশে আবার সব ডিটেইলস দেখতে পাবেন সব ঠিক আছে নাকি চেক করে নিবেন। তারপর Pay with Coinbase এ ক্লিক করুন।

৯। এর পর নতুন একটি ট্যাবে নিচের মতো দেখতে পাবেন এখান থেকে যে কয়েন দিয়ে রিচার্জ নিতে চান সেই কয়েন টি সিলেক্ট করুন আমি যেহেতু Litecoin দিয়ে মোবাইল রিচার্জ নিব তাই এটি সিলেক্ট করলাম ড্রপডাউন মেনু থেকে।

১০। সর্বশেষ অথোরাইজ এ ক্লিক করুন তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন দেখুন মোবাইল রিচার্জ চলে আসবে।

Litecoin recharge

Authorize এ ক্লিক করার পর আপনার ইমেল এ একটি ইমেল যাবে সেই মেইল টার লিংক টি ভিজিট করতে হবে যদি রিচার্জ সম্পন্ন না হয়।

কমন কিছু প্রশ্ন-উত্তর

  1. Bitrefill ছাড়া আর কোন ওয়েবসাইট আছে? 
    উত্তরঃ হ্যাঁ এই ওয়েবসাইট ছাড়াও আরো ওয়েবসাইট থেকে আছে যেই গুলো থেকে রিচার্জ নিতে পারবেন কিন্তু আমার কাছে এটি বেস্ট। এছাড়াও এটি আমি অনেক বছর ধরে দেখে আসছি কোন ভেজাল দেখি নি।
  2. কোন কোন সীমে রিচার্জ নেওয়া যাবে?
    উত্তরঃ এইখানে আপনি বাংলাদেশের প্রায়সীম গুলো দিয়ে রিচার্জ নিতে পারবেন শুধু স্কিটু সীম টা এইখানে নাই যেহেতু সীম টা নতুন।
  3. Bitrefill এর কি অতিরিক্ত ফি আছে?
    উত্তরঃ হ্যাঁ এটি অল্প কিছু ফি রয়েছে ধরুন আপনি ২০ টাকার রিচার্জ করবেন সেই পরিমাণ কয়েন যদি টাকায় কনভার্ট করেন দু-চার টা বেশি হবে। এটি আপনাকে মেনে নিতেই হবে কারণ আপনি অনলাইন সার্ভিস ব্যবহার করছেন।
  4. এই ওয়েবসাইটের কোন অ্যাপ রয়েছে?
    উত্তরঃ 
    হ্যাঁ, Bitrefill দিয়ে প্লে স্টোরে সার্চ করলে এর অ্যান্ড্রয়েড অ্যাপ পেয়ে যাবেন সেটি ব্যবহার করেও রিচার্জ নিতে পারেন।
  5. এইটা দিয়ে অন্য কাউকে রিচার্জ করে দেওয়া যাবে?
    উত্তরঃ 
    আপনি এই ওয়েবসাইট ব্যবহার করে বিভিন্ন দেশে বন্ধু বান্ধব কে মোবাইল রিচার্জ করে দিতে পারেন সেই হিসাবে রেট আলাদা হতে পারে।

এছাড়া আর কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

ধন্যবাদ





0 Response to "মোবাইল রিচার্জ করুন বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সি দিয়ে।"

Post a Comment

ads