আমার ওয়েবসাইটটি সবাই ভিজিট করবেন এখানে সব ধরনের টেকনোলজি এবং ট্রিক শেয়ার করা হয়। যদি সাইটটি আপনাদের কাছে ভালো লাগে,তাহলে সাইটটিতে ভিজিট করবেন সাইটটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমার www.facebook.com/mdsumonislam552768 ফেজবুক পেজে লাইক কমেন্ট করবেন। ♣♥ধন্যবাদ সবাইকে ♥♣

ছোট্ট একটি অ্যাপ ব্যবহার করে আপনার কন্ঠস্বরকে সুন্দর/সুরেলা ও Background Noise সম্পূর্ণ মুক্ত করে তুলতে পারেন খুব সহজেই !!

 আসসালামুয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহ ! কেমন আছেন ? আশা করি অনেক ভালো আছেন । আমি    সুমন   । আজ আলোচনা করবো কিভাবে আপনি আপনার রেকর্ড করা ভিডিও বা অডিও এর সাউন্ড কোয়ালিটি অনেক গুণ ভালো করে তুলতে পারেন । এবং Background Noise দূর করে , ক্লিয়ার ভয়েস পেতে পারেন । তাছাড়া বেসুরো কন্ঠকে সুরেলা বানাতে পারেন ।

তো আসুন কথা না বলে শুরু করা যাক , প্রথমেই প্লে স্টোর থেকে voloco app টি ডাউনলোড করে নিতে হবে । প্লে স্টোরে voloco দিয়ে সার্চ দিলেই পেয়ে যাবেন অ্যাপটি ।

এমন আইকন দেখেই চিনতে পারবেন ।

[ বি.দ্র. যেকোনো কারণবশত লিঙ্ক টা দিতে পারিনি তার জন্য আন্তরিক ভাবে দুঃখিত । ]

অ্যাপটি ওপেন করুন এবং এখানে ক্লিক করুন ।

আপনি অ্যাপটিতে ভিডিও এবং অডিও দুটি নিয়েই কাজ করতে পারবেন ।

এক্ষেত্রে আপনাকে সরাসরি অ্যাপ দিয়ে রেকর্ড করতে হবে ।
অ্যাপটিতে অনেক রকমের ফিরাচ পাবেন । যা দিয়ে আপনি প্রোফেশনাল টিউন এবং ভয়েস ইডিটর হতে পারবেন । আপনি যদি A to Z আয়ত্ব করতে পারেন , তাহলে আপনার ফোনটিই প্রোফেশনাল স্টুডিও এর থেকে কম কিছু হবে না ।


যাইহোক নিজে নিজে সঙ্গীত রেকর্ড করতে গিয়ে বাড়তি কোনো মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট লাগবে না । আপনি এতেই পেয়ে যাবেন আপনার প্রয়োজন অনুযায়ী মনের মতো Background Music ।

অথবা আপনি আপনার ফোনের স্টোরেজের যেকোনো জায়গা থেকে মিউজিক কালেক্ট করতে পারেন ।


আপনার অডিও / ভিডিও আরো নিখুঁতভাবে করতে হলে আপনাকে অবশ্যই অ্যাপটির খুঁটিনাটি ভালো ভাবে জানতে হবে ।
অ্যাপটি ব্যবহার করতে যে কোনো প্রকার সমস্যা হলে জানাবেন ।

বিষয়ে শিখতে আগ্রহী হলে জানাবেন । আগামী পোস্টে বিস্তারিত টিউটোরিয়াল দেওয়ার চেষ্টা করবো । সে পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন ! কোনো ভুল ক্রুটি থাকলে বা ভালো না লাগলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । আল্লাহাফেজ !

0 Response to "ছোট্ট একটি অ্যাপ ব্যবহার করে আপনার কন্ঠস্বরকে সুন্দর/সুরেলা ও Background Noise সম্পূর্ণ মুক্ত করে তুলতে পারেন খুব সহজেই !!"

Post a Comment

ads