আমার ওয়েবসাইটটি সবাই ভিজিট করবেন এখানে সব ধরনের টেকনোলজি এবং ট্রিক শেয়ার করা হয়। যদি সাইটটি আপনাদের কাছে ভালো লাগে,তাহলে সাইটটিতে ভিজিট করবেন সাইটটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমার www.facebook.com/mdsumonislam552768 ফেজবুক পেজে লাইক কমেন্ট করবেন। ♣♥ধন্যবাদ সবাইকে ♥♣

অপারেটরদের জালিয়াতি ধরতে আসছে টেলিকম মনিটরিং সিস্টেম

অপারেটরদের জালিয়াতি ধরতে আসছে টেলিকম মনিটরিং সিস্টেম

গ্রাহকগণের ভয়েস কল এবং ইন্টারনেট পরিষেবার মানের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে। সাধারণ অভিযোগগুলির মধ্যে রয়েছে কল ড্রপ, নেটওয়ার্ক সমস্যা, স্লো নেট, ডেটা দ্রুত শেষ হওয়া ইত্যাদি।

এসব সমস্যা সমাধানে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) একটি টেলিকম মনিটরিং সিস্টেম (টিএমএস) প্রতিষ্ঠা করতে যাচ্ছে।
এটি শুরু হয়ে গেলে, বিটিআরসিকে অপারেটরদের কাছ থেকে প্রাপ্ত প্রতিবেদনের উপর নির্ভর করতে হবে না। টিএমএসের মাধ্যমে পরিষেবাটির মান, পরিষেবার সামগ্রিক চিত্র এবং অন্যান্য বিষয়গুলি সম্পর্কে তথ্য সংগ্রহ করা সম্ভব হবে।

টিএমএস সিস্টেম দুটি পর্যায়ে টেন্ডারের মাধ্যমে ক্রয় করা হচ্ছে; প্রথম পর্বের কাজ শেষ হয়েছে এবং পাঁচটি সংস্থাকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করাতে ১৭ টি প্রতিষ্ঠান অংশ নিয়েছিল। প্রযুক্তিগত, আর্থিক এবং অন্যান্য বিষয়গুলি মূল্যায়ন করার পরে, একটি নির্বাচন করা হবে।
টিএমএস শুরু হওয়ার পরে, মোবাইল অপারেটরগুলি সংযুক্ত হয়ে যাবে। সিস্টেমে দুটি বিভাগ রয়েছে: একটি বিটিআরসিতে স্থাপন করা হবে এবং এটি নেটওয়ার্ক, অপারেটরগুলির ট্র্যাফিক পর্যবেক্ষণ করবে, যার ভিত্তিতে রাজস্ব সম্পর্কিত নথি প্রস্তুত করা হবে।
অপরটি অপারেটরদের অফিসে থাকবে, যা প্রয়োজনীয় তথ্য বিটিআরসিকে প্রেরণ করবে।
ফলস্বরূপ, বিটিআরসি একটি নিয়মিত এবং স্বয়ংক্রিয় সিস্টেমে নিরীক্ষা সম্পূর্ণ করতে সক্ষম হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন: “ডিজিটাল সিস্টেমে কোনও জিগারি-পোকারি থাকতে পারে না; আমরা এমন একটি অবস্থানে পৌঁছাতে চাই যা আমাদের পরিষেবার মান, অপূর্ণতা এবং অপারেটরগুলির অন্যান্য সমস্যাগুলি সম্পর্কে জানতে দেয়। ”

                                                                         (@sumon)

1 Response to "অপারেটরদের জালিয়াতি ধরতে আসছে টেলিকম মনিটরিং সিস্টেম"

ads